আমার নওগাঁ
- মহিউদ্দিন মহীয়ার ৩০-০৪-২০২৪

এগারো জনকে নিয়ে আমি
আজ আছি দাঁড়িয়ে
তাদের চেতনায়
লোকে আমায় চিনেছে

বদলগাছির পাহাড়পুরে
কত স্মৃতি আছে
তার জাগরণে
লোকে আসে আমার কাছে

মাহীসন্তোষ পীরের মাজার
আমার বুকে আসে
তাদের নিয়ে গর্ব আমার
এই শহররে এসে

চিনেছি আমি আমার শহর
চিনেছি কত কি
কোথাও পাইনি খুঁজে
নওগাঁর ক্ষির

গাজার জন্য নওগাঁ আমার
হয়েছে বিখ্যাত
কোথাও পাইনি খুঁজে
তারই চিহ্ন

জীবন সংগ্রামে চলেছি দাপিয়ে
যায় এগিয়ে নওগাঁর পথে
সাহসী যুবক দাপিয়ে বেড়াচ্ছে
নওগাঁ তোমায় সবাই চিনেছে
তোমায় নিয়ে ধন্য আমি
এই বাংলায়
তোমায় নিয়ে গর্ব করে
দেশে দেশে বেড়ায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

snigdha
২০-০২-২০১৮ ১৭:২২ মিঃ

খারপ না